মহাকাল
- Al-Amin Ashik - শুকতারার অন্ধকারের নিখিলেশ ০৪-০৫-২০২৪

নির্ঘুম রাত কাটে জানালায়
ঘুম নেই! কি যেন একচিন্তায়,
কি যেন ভাবনায়
কোথায় যেন হারিয়ে যায়,
অন্ধকার অতল কল্পনায়।
আলো নেই তবুও ছায়া আছে
আশা নেই তবুও প্রত্যাশা আছে,
নেই শুধু হতাশার মিথ্যে ফন্দি;
তবেই তো বেশ আছি।
রোজ দিন আসে
দিন থেকে দিনান্তরে ভেসে ভেসে;
আমি দর্শক! দেখি আলো আধারি খেলা
সময়ের মায়াজালে বেধে রেখে
ক্যালেন্ডারের তারিখটা কাটা।
আর এভাবেই দিন থেকে রাত
রাত থেকে দিন
সময়ের নিছক ঘূর্ণিপাক
দেওয়াল ঘড়ির টিক টিক শব্দ
শুধু বলে হারিয়ে যাচ্ছি
হারিয়ে যাছি ধ্রুব অতীতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

tumibanolata
২৪-০৮-২০১৮ ১৫:৩১ মিঃ

অনেক ভালোলাগা। শুভেচ্ছা।